চকরিয়ার খুটাখালীতে ট্রাক উল্টে ৪ স্কুল শিক্ষার্থী আহত, ঘন্টা ব্যাপী মহাসড়ক অবরোধ

এস এম হান্নান শাহ
চকরিয়া উপজেলার খুটাখালীতে ট্রাক উল্টে ৪ স্কুল ছাত্র আহত হয়েছে। গতকাল ১ জুলাই দুপুরে খুটাখালী তমিজিয়া মাদ্রাসা গেইট সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দূর্ঘটনা ঘটে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা
প্রায় ২ ঘন্টা ধরে সড়ক অবরোধ করে রেখে গাড়ি ভাংচুর করেন। মালুমঘাট হাইওয়ে পুলিশ ও চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনায় যান চলাচল স্বাভাবিক হয়ে যায়। এতে আহতরা হল ইউনিয়নের পশ্চিম নয়াপাড়ার আবদুল মতলবের কন্যা- তাম্মী আকতার (১০), একই এলাকার ছব্বির আহমদের কন্যা তারজিনা আকতার (১০), পুর্ব নয়াপাড়ার সিরাজুল ইসলামের পুত্র ফাহিম (১১) ও এনামুল হকের কন্যা সানজিদা খানম রেখা (১২)। তারা ৪ জনই কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের প্রাইমারী শাখার শিক্ষার্থী বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে স্কুল ছুটি হলে ছাত্র ছাত্রীরা মহাসড়কের পাশ দিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় কাঠ ভর্তি একটি নাম্বার বিহীন ডাম্পার তমিজিয়া মাদ্রাসা গেইটে এসে উল্টে যায়। এতে ৪ স্কুল ছাত্র গুরুতর আহত হন। আহতদের  উদ্ধার করে মালুমঘাট খ্রীষ্ঠান হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের ২ শিক্ষার্থীর অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। এঘটনায় স্থানীয় জনতা ও স্কুলের শিক্ষার্থীরা প্রায় ২ ঘন্টা ব্যাপি মহাসড়ক অবরোধ করে বেশ ক‘টি গাড়ি ভাংচুর করেছে। ঘটনার পর দূর্ঘটনা কবলিত গাড়ি স্কুল হেফাজতে রয়েছে। স্থানিয়রা জানিয়েছেন, ট্রাক (ডাম্পার) চালক এসময় মোবাইল ফোনে কথা বলছিলেন। যার কারনে এ দূর্ঘটনা ঘটেছে। এদিকে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল কবির, পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল আবছার হেলালী ও কমিটির অপরাপর সদস্যরা হাসপাতালে গিয়ে ছাত্র/ছাত্রীদের চিকিৎসার খোঁজ খবর নেন।