বিলবোর্ডের ৬০ কোটি টাকা কোথায় পেয়েছেন: এম কে আনোয়ার

কক্সবাজারবাণী ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার এমপি অভিযোগ করেছেন, আইনের তোয়াক্কা না করে সারাদেশে বাণিজ্যিক বিলবোর্ডের মাধ্যমে মিথ্যাচার করছে সরকার ও আওয়ামী লীগ। বিলবোর্ড তৈরি ও টাঙাতে যে ৬০ কোটি টাকা খরচ হয়েছে তা কোথা থেকে এসেছে সরকারের কাছে তো জানতে চেয়েছেন তিনি। তিনি বলেন, ভাড়া না দিয়ে দখল করা এ বিলবোর্ডে ভোট আসবে না।

তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র, মিথ্যাচার ও অপপ্রচার বন্ধের দাবিতে প্রতিবাদী যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন করেন। স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ এর আয়োজন করেন।

এম কে আনোয়ার বলেন, শেষ মুহুর্তে সরকার অস্ত্র হিসেবে বিলবোর্ড দখল করেছে। একটি বিলবোর্ডও আইন মেনে লাগানো হয়নি। সরকারের অর্থনৈতিক সমীক্ষায় শিক্ষার হার ৫৯.৯ শতাংশ হলেও বিলবোর্ডে মিথ্যাচার করে ৬৫ শতাংশ দেখানো হয়েছে।

দ্রব্যমূল্যের বিষয়ে বিলবোর্ড না থাকার প্রসঙ্গ টেনে তিনি বলেন, দ্রব্যমূল্যের কোনো বিলবোর্ড চোখে পড়েনি। কারণ, এ সরকার তার মেয়াদে দ্রব্যমূল্য দ্বিগুণ থেকে তিনগুণ পযন্ত বাড়িয়েছে।

সার নিয়ে বিলবোর্ডে মিথ্যাচার করা হয়েছে। যে সারের দাম আমরা ৪ টাকা রেখে গেছি, সে সারের দাম এখন ২০ টাকা।

খাদ্য নিয়ে মিথ্যাচারের অভিযোগ তুলে এমকে আনোয়ার বলেন, সরকার বলেছে, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। গত অর্থবছরেও সরকার ৪২ লাখ মেট্রিক টন খাদ্য আমদানি করেছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলে খাদ্য আমদানি করতে হবে কেন? নাকি আমদানির নামে সে টাকা লুট করেছেন?

তিনি বলেন, খবরের কাগজে দেখেছি, আওয়ামী লীগের বেশিরভাগ মন্ত্রী-এমপি ঈদে এলাকায় যাবেন না। কারণ, তারা জানেন, জনরোষ ঠেকাতে পারবেন না।

প্রধানমন্ত্রী গণতন্ত্র ধ্বংসে কোটি কোটি টাকা খরচ করেছেন। গণতন্ত্র ধ্বংসে প্রধানমন্ত্রী নোবেল পেলে আমরা খুশি হতাম।

সাবেক প্রধান বিচারপতির সমালোচনা করে তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক গণতন্ত্র ধ্বংসে ১০ লাখ টাকা ঘুষ নিয়েছেন। সেই অবসরপ্রাপ্ত বিচারপতিকে আইন না মেনে আইন কমিশনের চেয়ারম্যান করা হয়েছে। অথচ অবসরের দু’বছরের মধ্যে আবার নিয়োগের কোনো বিধান নেই।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. মাহবুব উদ্দিন খোকন এমপি সমাবেশে বলেন, প্রধানমন্ত্রী শেষ অস্ত্র ও কোরামিন হিসেবে জয়কে নিয়ে এসেছেন। কোনো কোরামিনে লাভ হবে না। এদেশের মানুষ আর কোরামিনে বিশ্বাস করে না।

তিনি বলেন, বিলবোর্ড দখল করা হলেও ভাড়া দেওয়া হয়নি। বিলবোর্ডে আইনের শাসনের কথা বলা হলেও বিলবোর্ড দখলও বেআইনি। আওয়ামী লীগ কথা ও কাজে মিথ্যাচার করার পর এবার বিলবোর্ডে মিথ্যাচার করছে।

প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়ে মাহবুব বলেন, তারেক রহমানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও জয় বিদেশে সম্পদ আছে বলে অপপ্রচার চালাচ্ছেন। তারেক রহমানের বিদেশে কোনো সম্পদ নেই। চ্যালেঞ্জ দিলাম, সম্পদ বের করে দেখান।

নেতাকর্মীদের ঈদের পর সরকার পতনের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যদি ঈদের পর আন্দোলনে না নামেন, নিজেরাও বাঁচবেন না।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, নিবাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমূখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন