এ্যাম্বুলেন্সে এমপি বদি!

সিবিএন: শিরোনামটি পড়ে হয়তো অনেক পাঠক হতচকিত হয়েছেন। হওয়ারই কথা। ভাবছেন, এমপি বদি এ্যাম্বুলেন্সে কেন? তিনি খুবই কি অসুস্থ (?) যে এ্যাম্বুলেন্সে তাকে হাসপাতালে নেয়া হচ্ছে। এ দু’প্রশ্ন উদ্রেক হতে পারে যে কারোই। না আপনাদের প্রশ্ন সঠিক হয়নি। আরও প্রশ্ন জাগতে পারে এ্যাম্বুলেন্সেতো থাকবে রোগী আর লাশ; সেখানে এমপি বদি কেন? না এ প্রশ্নের উত্তরও আপনার পক্ষে যাচ্ছে না। তাহলে? হ্যাঁ! আপনাদের না করা সে প্রশ্নের উত্তর হচ্ছে, হরতালের আওতামুক্ত থাকতেই তিনি এ্যাম্বুলেন্সে চড়েছেন। কারণ এ্যাম্বুলেন্স যে হরতালের আওতামুক্ত!
বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা চলমান ৮৪ ঘন্টার হরতালের দ্বিতীয় দিনে গতকাল উখিয়া-টেকনাফ আসনের সরকার দলীয় সাংসদ আবদুর রহমান বদিকে এভাবে এ্যাম্বেুলেন্সেই আবিষ্কার করা গেছে।
বেলা তিনটায় পেশাগত দায়িত্ব পালনকালে কক্সবাজার শহরের পূর্ব বাজারঘাটা এলাকার প্রধান সড়কে এ প্রতিবেদকের নজরে আসেন এ্যাম্বুল্যান্সে এমপি বদি!
লোকজনের নজর এড়াতে কালো অস্বচ্ছ কাঁচের এ্যাম্বুলেন্সে চড়েও ব্যর্থ হয়েছেন এমপি বদি। বাজারঘাটার মতো জেলার প্রধান ব্যস্ততম এলাকায় যেখানে পা চালানোয় দায়, সেখানে কেমন অবসর-অবসন্ন আর অবসাদ। সিএনজি অটোরিক্সা থেকে শুরু করে বড় কোন যানবাহনের দেখা নেই একেবারে। রিক্সা-টমটমের দাপট নেই চোখে পড়ার মতো। ব্যস্ত মানুষদের গমগম কোলাহলও নেই। তার কারণ গতি থামিয়ে দেয়া হরতাল। তাই বাজারঘাটার এ পরিবেশে অনায়সে পা চালানো যাবে তো দৌঁড়ানোও যাবে দিব্যি। এমন তল্লাটে একটি বিশালদেহী এ্যাম্বুলেন্স কি নজর এড়ানোর গতি আছে? তাই কক্সবাজারের একমাত্র সরকার দলীয় সাংসদ বদিরকে একনজর দেখার সুযোগ পেলেন পথবাসী অনেকেই। অনেক বেরসিক পথিককে বলতে শোনা গেছে, হরতালে কারো গতি নেই। যেখানে সরকার দলীয় এমপি বদি পর্যন্ত অসহায়।
বিশেষ নোট: জেলার একমাত্র সরকার দলীয় এমপি, অন্যদিকে নানা কর্মকাণ্ড নিয়ে বিগত ৫ বছর ধরে স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে প্রায়ই খবর হয়ে থেকেছেন আবদুর রহমান বদি। কাকতালীয়ভাবে অন্য রকম এ প্রতিবেদননটিও সে ঝুলিতে স্থান করে নিলো। তাতে মন্দ কি!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন