আদর্শ বিয়ের বয়স ১৬!

image_25217_0
মুম্বাই: ১৬ বছরই মেয়ের আদর্শ বিয়ের বয়স! অবশ্য এ তথ্য কোনো জরিপের নয়, বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌয়তের মা আশার। কঙ্গনার মা তাকে ১৬ বছর বয়সে বিয়ে দিতে চেয়েছিলেন কিন্তু কঙ্গনা রাজি না থাকায় সেই ইচ্ছা পূরণ হয়নি তার পরিবারের। কঙ্গনার মা মনে করেছিলেন মেয়ের বিয়ের বয়স বুঝি চলে গেছে। শুধু তাই নয়, কঙ্গনার ভাইয়ের বয়স এখন ২২, তার মা ছেলের বেলাও একই কথা মনে করছেন। এবার বুঝি ছেলের বিয়ের বয়সও ফুরালো। এমনটাই জানালেন কঙ্গনা ‘থ্যাঙ্ক ইউ মাম’ অনুষ্ঠানে।
মেয়ের ওই অসম্মতির জন্য এখন মোটেও অখুশি নন আশা। বরং মেয়ের আজকের এই সাফল্যের কৃতিত্ব তিনি মেয়েকেই দিলেন।
আশা বলেন, “আমার মেয়ে কারো সাহায্য ছাড়াই বলিউডে স্থান করে নিয়েছে। এটা অনেক বড় সাফল্য। আর ছোটবেলা থেকেই কঙ্গনা ছিল অনেক পরিশ্রমী। তার একাগ্রতা ও কঠিন পরিশ্রমের জন্য আজকের কঙ্গনার এই সাফল্য। আর এ সফলতার জন্য আমি খুবই আনন্দিত। আমি তার জন্য প্রার্থনা করি যেন তার গন্তব্যে পৌঁছতে পারে।”
কঠিন বাস্তবতার ভেতর দিয়েই কঙ্গনার বলিউডের যাত্রা শুরু হয়েছিল। ২৫ বছর বয়সী এ তারকা অনেক আগে থেকেই কাঁধে তুলে নিয়েছেন নিজের দায়িত্ব। মডেলিংয়ে আগ্রহ ছিল ছোটবেলা থেকেই কিন্তু পরিবারের অনুমতি না থাকায় মাত্র ১৫ বছর বয়সেই ঘর ছেড়ে মুম্বাই চলে আসেন, নিজের ইচ্ছা পূরণে। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তার জন্য করতে হয়েছে অনেক সংগ্রাম।
পরিবারের প্রতি খানিকটা অভিমান থাকলেও এখন মায়ের স্পর্শে থাকতেই ভালোবাসেন কঙ্গনা। মায়ের সহায়তায় রান্না থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজগুলোও শিখে নিচ্ছেন। তবে বিয়ের প্রসঙ্গে কোনো কথা বললে, তিনি তা প্রত্যাখ্যান করেন।
এ অনুষ্ঠানে আরো যারা মাকে সঙ্গে নিয়ে উপস্থিত ছিলেন তাদের মধ্যে সারাধ্য কাপুর তার মা শিভাংজি ও পরিচালক অভিশেখ কাপুর ও তার মা মাধুবালা বিশেষ। অনুষ্ঠানে সন্তানের সঙ্গে মায়ের বিভিন্ন প্রসঙ্গে যার যার অভিজ্ঞতা তুলে ধরেন। সূত্র: এনডিটিভি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন