আন্দোলনের মাধ্যমে সরকারকে বিদায় করা হবে

ডেস্ক রিপোর্ট
বিএনপি স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল(অব.)আ স ম  হান্নান শাহ বলেছেন, এ নির্বাচনে নিরপেক্ষতা প্রমাণ করতে না পারলে আন্দোলনের মাধ্যমে তাদের বিদায় দেয়া হবে। নির্বাচন কমিশন ইতোমধ্যেই বিভিন্নভাবে ব্যর্থ হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।  
বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে মেয়র পদে গাজীপুর মহানগর সম্মিলিত নাগরিক কমিটির প্রার্থীর পক্ষে ‘সমর্থন ঘোষণা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেয়র প্রার্থী হিসেবে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে আনুষ্ঠানিক ভাবে সমর্থনের ঘোষণা দেয়া হয় ওই অনুষ্ঠান থেকে। হান্নান শাহ বলেন, এই নির্বাচন ইসির জন্য পরীক্ষা। তারা যদি নিরপেক্ষতা প্রমাণ না করতে পারে তবে আগামীতে আন্দোলনের মাধ্যমে সঠিক নির্বাচন কমিশন গড়ে তোলা হবে। সাংবাদিকদের উদ্দেশে হান্নান শাহ বলেন,‘সরকার যেন কোনো ধরণের কারচুপি করতে না পারে সেই দিকে সজাগ থাকতে হবে।’ উল্লেখ্য, এর আগে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার  নির্বাচন করার ঘোষনা দিলেও এম এ মান্নানকে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। তিনি বলেন,‘আমরা আলোচনার মাধ্যমে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশীর্বাদপুষ্ট ১৮ দলের প্রার্থী হিসেবে এম এম মান্নানকে গাজীপুর সিটি নির্বাচনে প্রার্থী করেছি।” এছাড়া গাজীপুরে প্রতিটি ওয়ার্ডেই ১৮ দল একক প্রার্থী দেবে বলেও জানান তিনি।  মেয়র প্রার্থী এম এ মান্নান বলেন,‘ আধুনিক সিটি কর্পোরেশন গড়ে তোলার জন্য আমরা ঐক্যবদ্ধ হয়েছি।’ এ সময় তিনি সবার কাছে দোয়া এবং সমর্থন কামনা করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-বিএনপির সাংগঠনিক স¤পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার, উপজেলা চেয়ারম্যান এস এম শাহান শাহ আলম, গাজীপুর জেলা বিএনপির সাংগঠনিক স¤পাদক আলহাজ্ব নাজিম উদ্দিন চেয়ারম্যান, সদর উপজেলার সাধারণ স¤পাদক সুরুজ আহমদ প্রমুখ।
উল্লেখ্য, আগামী ৬ জুলাই এ সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২২ মেনির্বাচন কমিশন (ইসি) নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুসারে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৬ জুন। প্রার্থিতা যাচাই বাছাই হবে আগামী ৯ ও ১০ জুন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ জুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন