মহেশখালীতে বিদ্যুতের তার ছিঁড়ে ৪ গৃহ পালিত পশুর মৃত্যু : মহিলা সহ আহত-৪

সৈয়দ মোস্তফা আলী
কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকায় বারঘর পাড়া প্রধান সড়কের  রাস্তার পাশে ১১ হাজার কেবি  বিদ্যুতের লাইন রয়েছে। গত ৩জুন দুপুর ১১টায় বিদ্যুৎ লাইনের নিচে থাকা গাছ বাতাসে দোলনায় বিদ্যু তারের সাথে গাছের ধাক্কা লেগে যায়।
এতে বিকঠ শব্দ হয়ে ওই গ্রামের ট্রান্সপারমার ফুটে যায় এবং উপর থেকে ২টি মেইন লাইন তার ছিড়ে মাটিতে পড়ে। মুহুর্তে মধ্যে পুরো এলাকার মাটি বিদ্যুতে সাথে একাকার হয়ে যায়। এসময় স্থানীয় মমতাজ (২৫), রবিউল আলম (২৮), আকলিমা(১৮) সহ ৪জন আহত হয়। এসময় ওই এলাকার বেলাল ,রোজিনা গোল মোহাম্মদ ও সফি আলমের ৪টি গৃহ পালিত পশু মারা যায় এবং বিভিন্ন বাড়িঘর ক্ষয়ক্ষতি হয়। খবর পেয়ে তৎকানিক পল্লিবিদ্যুৎ লাইন বন্ধ করে দেওয়ায় গ্রাম বাসী অল্পের জন্য প্রানে রক্ষা পায়।
এব্যাপারে মহেশখালী পল্লি বিদ্যুৎ জোনাল অফিস জানান, মহেশখালীর পল্লি বিদ্যুতের লাইনের পাশে গাছ রয়েছে এই গুলি খাটতে গেলে কোন স্থানে বাধাগ্রস্ত হচ্ছে । এধরনের বাধা অবআহত থাকলে যে কোন মুহুর্তে দূর্গটনা হতে পারে। এব্যাপারে বিদ্যুৎ লাইনের পাশে গাছ না লাগানো ও থাকলে তা পল্লি বিদ্যূৎকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন