নিঃশর্ত সংলাপে রাজি খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগ ও বিএনপির মহাসচিব পর্যায়ে নিঃশর্ত সংলাপের প্রস্তাব দিয়েছেন ব্যবসায়ীরা। শনিবার রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ব্যবসায়ী নেতারা এ প্রস্তাব দেন। খালেদা জিয়া ব্যবসায়ীদের এ প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন। তিনি ব্যবসায়ীদের আলোচনার উদ্যোগ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছে।
গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সোয়া এক ঘণ্টাব্যাপী বৈঠক শেষে এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান।
বৈঠকে বিরোধীদলের হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন কি না এমন প্রশ্নের জবাবে কাজী আকরাম বলেন, ‘যেখানে সংলাপের কথা বলা হয়েছে সেখানে হরতাল প্রত্যাহারের প্রস্তাব আসতেই পারে।’

এফবিসিসিআই সভাপতি বলেন, সংলাপের ব্যাপারে আওয়ামী লীগের সঙ্গে কথা বলবেন তারা। যেকরেই হোক সংলাপ অনুষ্ঠানের ব্যাপারে সর্বাত্মক চেষ্টা করবেন তারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে ১৮ দলীয় জোট অনঢ়। তবে ব্যবসায়ীরা সংলাপের ব্যাপারে ব্যবসায়ীদের প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হরতালের সঙ্গে সংলাপের কোনো সম্পর্ক নেই।

৫০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন। এছাড়া বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম, ব্যবসায়ী নেতা মীর নাসিরউদ্দিন, এ কে আজাদ, বরকতুল্লাহ বুলু, রোকেয়া আফজাল রহমান, আনিসুল হক, মীর নাসির হোসেন, মোহাম্মদ আলী প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন