কক্সবাজার-৪ আসনে এমপি বদির মনোনয়ন নিশ্চিত

নিজস্ব প্রতিবেদক:  অনেক জল্পনা-কল্পনা শেষে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে বর্তমান সাংসদ আলহাজ্ব আবদুর রহমান বদি (সিআইপি)’র মনোনয়ন চূড়ান্ত করেছেন আওয়ামীলীগের সভানেত্রী ও সংসদীয় বোর্ডের প্রধান শেখ হাসিনা। এ খবরে গতকাল সোমবার উখিয়া-টেকনাফ এলাকায় বদির সমর্থকদের মাঝে মিষ্টি বিতরণ ও ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। রোববার সন্ধায় প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রার্থী হিসেবে আবদুর রহমান বদির নাম ঘোষনা করেন।  এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই আসনে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহকারী প্রবীণ আওয়ামীলীগ নেতা ও সাবেক সাংসদ মোহাম্মদ আলীর হাতে তুলে দিলেন বর্তমান সাংসদ আবদুর রহমান বদিকে।
এসময় এ আসন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহকারী উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, তাঁতীলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাধনা দাশ গুপ্তা, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল বশর ও উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উখিয়া-টেকনাফের আসন থেকে আওয়ামীলীগের মনোনয়নপত্র সংগ্রহকারী আরো ৪জনকে সাংসদ বদির পক্ষে এলাকায় কাজ করার নির্দেশ দেন বলে দলীয়সুত্রে জানা গেছে।
এব্যাপারে মনোনয়নপত্র সংগ্রহকারী টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারণ স¤পাদক নুরুল বশরের নিকট জানতে চাইলে তিনি বলেন, এলাকায় নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে একসাথে কাজ করার নির্দেশ দিয়েছেন আ’লীগের সভানেত্রী শেখ হাসিনা। ওই সময় শেখ হাসিনা মনোনয়ন পত্র সংগ্রহকারী বদি সহ ৫জনকে একই কাতারে সামিল হয়ে এলাকায় কাজ করতে না পারলে খবর আছে বলে হুঁশিয়ারি করে দেন । মনোনয়ন নিশ্চিত ব্যাপারে জানতে চাইলে উখিয়া-টেকনাফের বর্তমান সাংসদ আবদুর রহমান বদি এর সত্যতা স্বীকার করে বলেন, গত ৫ বছরে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি এবং গরীব দুস্থ মানুষের পাশে ছিলাম বলে নেত্রী আমাকে আবারো মনোনয়ন দিয়ে উখিয়া-টেকনাফবাসীকে কৃতজ্ঞ করেছেন।
উল্লেখ্য, টেকনাফের অবিসংবাদিত নেতা প্রয়াত এজাহার মিয়া কো¤পানীর জৈষ্ঠ্য ছেলে আলহাজ্ব আবদুর রহমান বদি ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহ জাহান চৌধুরীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হয়ে গত ৫ বছর উখিয়া-টেকনাফের অভূতপূর্ব উন্নয়ন করেন। তিনি সাংসদ নির্বাচিত হওয়ার আগে নবগঠিত টেকনাফ পৌরসভার নির্বাচনে ১ম মেয়র হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। জামায়াত-বিএনপির জোট সরকারের আমলে টেকনাফ উপজেলার একটি আইন শৃংখলা সভা থেকে যৌথ বাহিনী গ্রেপ্তার করেছিলেন।
এছাড়াও তার বিরুদ্ধে জোট সরকারে সময়ে ২২টি হয়রানি মূলক মিথ্যা মামলা রুজু করা হয়েছিল। এসব চড়ায় উত্তরায় পেরিয়ে ২০০৮ সালের নির্বাচনে আবদুর রহমান বদি আওয়ামীলীগের টিকেট নিয়ে উখিয়া-টেকনাফ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি আবারো উখিয়া-টেকনাফের আসনে আওয়ামীলীগের টিকেট পাওয়ার খবরে সাধারণ মানুষ ও বদির সমর্থকরা বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেছে বলে খবর পাওয়া গেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন