কক্সবাজারে ত্রিমূখী অবস্থান :পলিটেকনিকে ক্যাম্পাস বর্জনের ঘোষণা

এম.আমান উল্লাহ: দুই দফা দাবীতে অচল  হয়ে পড়ছে কক্সবাজার পলিটেকনিক ইনষ্টিটিউট। সকাল থেকে বিক্ষুব্ধ ছাত্র ছাত্রীরা ক্যাম্পাসে শক্ত অবস্থান নিয়েছে। পাশাপাশি অবস্থান করছে বিপুল পরিমাণ র‌্যাব ও পুলিশ। তবে এ পর্যন্ত কোন ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
সকাল দশটার দিকে আন্দোলনকারীদের নিকট অবরুদ্ধ হয়ে পড়েন কক্সবাজার সদর উপজেলার পরিষদের নির্বাহী কর্মকর্তা কাজী আবদুুর রহমান। সকালে তিনি কলেজ ক্যাম্পাসে গেলে আন্দোলন কারীদের কবলে পড়ে যান। এ সময় কলেজের প্রশাসনিক ভবনের মূল দরজা দালাবদ্ধ করে দেয়া হয়। পরে তিনি আন্দোলনকারীদের কাছ থেকে আধা ঘন্টা সময় নেন।
এর পরও কোন সুরাহা না হওয়ায় আন্দোলনকাীরা ক্যাম্পাস বর্জনসহ অবস্থান কর্মসুচির ঘোষণা দেয়। দুপুর সাড়ে বারটা পর্যন্ত ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থী তাদের দাবীর প্রতি অটল রয়েছে। দাবী আদায় না হলে আরো কঠোর কর্মসুচির ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।
সকাল সাড়ে এগার টার দিকে কলেজের মূল ফটকে বিক্ষোভ সমাবেশ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সেখানে সাধারণ ছাত্র ছাত্রীদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ছাত্র শিক্ষক সংগ্রাম পরিষদের সভাপতি শহীদুল্লাহও কলেজের ছাত্র প্রতিনিধি (ভিপি) আতিকুর রহমান চৌধুরী সুজন। দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেনা বলে জানিয়েছে।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। শিক্ষার্থীদের ন্যায্য দাবীতে পুলিশের নেতিবাচক কোন ভূমিকা থাকবেনা। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং যে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সেখানে এসআই ইউছুফ ও এসআই শেফায়তের নেতৃত্বে ২ প্লাটুন পুলিশ মোতায়ন করা হয়েছে।
প্রসঙ্গত, তাদেরকে ইঞ্জিনিয়ার পদমর্যাদা ও অন্যান্যদের মতো বেতন ভাতার সুবিধা দানের দাবীতে শিক্ষার্থীরা ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাচ্ছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন