ভারত মধ্য প্রদেশ ও বাংলাদেশের অনুর্ধ্ব ১৬ ক্রিকেট অনুশীলন ম্যাচ ড্র

ক্রিড়া প্রতিবেদক: কক্সবাজারে বাংলাদেশ-ভারত মধ্য প্রদেশ অনুর্ধ্ব ১৬ ক্রিকেট দলের তিন দিনের অনুশীলন ম্যাচ ড্র হয়েছে। মঙ্গলবার তৃতীয় দিনে বাংলাদেশ দল প্রথম ইনিংসের খেলা শেষ করে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে। এর মধ্যে তিন দিনের সময় শেষ হলে ম্যাচটি ড্র ঘোষণা করা হয়। তিনদিনের অনুশীলন ম্যাচের প্রথম ইনিংসে ভারত মধ্য প্রদেশ দল ১২৫.১ ওভারে ২৯১ রানে সব ক’টি উইকেট হারিয়েছে। এর বিপরীতে বাংলাদেশ দল ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে ১০৬.৩ ওভারে ১২৯ রান সংগ্রহ করে সব ক’টি উইকেট হারায়।
ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসের খেলায় ৩৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে। এর মধ্যে তৃতীয় দিনের খেলা শেষ হয়। খেলা পরিচালনাকারী কর্মকর্তা বিসিবি’র প্রতিনিধি রুবেল জানান, তৃতীয় দিন বাংলাদেশের পক্ষে পিনাক বোষ সর্বচ্চো ১০১ বলে ৭৯ রান করেন। শফিকুল ৫০ রানে অপরাজিত ছিলেন। ভারতের পক্ষে অভিষেক, সাগর, পিরানজি  ১টি উইকেট সংগ্রহ করেছেন। এতে আ¤পায়ার হিসেবে ছিলেন, জয়নাল ও আউয়াল বাবু। ম্যাচে প্রথম ইনিংসে ৯ উইকেট লাভ করায় বাংলাদেশের সদ্দিকুর রহমান ও ১০৫ রান করায় ভারতের মধ্য প্রদেশের আশুতোষ শর্মাকে যৌথভাবে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী ও কক্সবাজারের জেলা প্রশাসক রুহুল আমিন।
এসময় উপস্থিত ছিলেন, বিসিবি’র কক্সবাজারের কাউন্সিলর মাহমুদুল করিম মাদু, জেলা আওয়ামী লীগ নেতা আশেক উল্লাহ রফিক প্রমুখ। 
কক্সবাজারে নবনির্মিত শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোবরার সকাল থেকে এ খেলা শুরু হয়। টানা ৩ দিন পর্যন্ত এ খেলা চলে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন