ঢাকা-১৫ আসনে হাতির ভারে নৌকা ডুবুডুবু

নতুন বার্তা: কাজীপাড়া, সেনপাড়া, শেওড়াপাড়া, তালতলা (একটি অংশ) ইব্রাহীমপুরসহ কাফরুল থানা এলাকা নিয়ে গঠিত ঢাকা ১৫ আসন। দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের বাকি আর মাত্র একদিন। শেষ মূহূর্তে এসে ভোটের হিসাব কষছেন ভোটাররা। এ আসনে একাধিক প্রার্থী থাকলেও নির্বাচনে মূল প্রতিদ্বন্দিতা হবে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী কামাল আহমেদ মজুমদারের সঙ্গে হাতি মার্কা নিয়ে আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী এখলাস উদ্দিন মোল্লার। যদিও দুজনই ঢাকা ১৬ আসনের বাসিন্দা। বিরোধীদল না থাকলেও এ দুই প্রার্থীর মধ্যে লড়াই হবে হাড্ডাহাড্ডি।
ঢাকা ১৫ আসনের ভোটার ও স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে কথা বলে জানা গেছে এমন তথ্য।


এ ব্যাপারে ৪ নং ওয়ার্ডের বাসিন্দা ইয়াসিন মিয়া নতুন বার্তা ডটকমকে বলেন, দুজনই আওয়ামী লীগের প্রার্থী হলেও এখলাস মোল্লার পারিবারিক ঐতিহ্য রয়েছে, তিনি হারুন মোল্লার সন্তান। এখলাস মোল্লা এক সময় এই অঞ্চলে বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন। তার নিজস্ব একটি ভোট ব্যাংক রয়েছে এবং সেই সঙ্গে তার মেয়ে বিয়ে দিয়েছেন এই আসনের প্রভাবশালী তরুণ শিল্পপতি ও সাবেক ছাত্রলীগ কেন্দ্রীয় নেতা হুমায়ুন রশিদ জনির কাছে। শ্বশুরকে জেতাতে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন সাবেক এই ছাত্রলীগ নেতা।

কাজীপাড়ার বাসিন্দা মো শাহীন বলেন, প্রচার প্রচারণা এবং এলাকাবাসীর সমর্থন দিক থেকে হাতি এগিয়ে রয়েছে। গত পাঁচ বছর আওয়ামী লীগের নেতাকর্মীরা এমপির কাছে কোনো মূল্যায়ন পাননি। তাই আওয়ামী লীগের একটি বড় অংশ এখলাস মোল্লার পক্ষে কাজ করছে বলে তিনি জানান। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে ৫ জানুয়ারি হাতির ভারে নৌকা ডুববে।

অন্যদিকে নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগ সমর্থিত এক ভোটার বলেন, জনগণ পরির্বতন চায় গত পাঁচ বছর তারা দেখেছে এলাকার উন্নয়নে তার কী ভূমিকা ছিল। তাই পরির্বতনের অঙ্গীকার নিয়েই ৫ জানুয়ারি জনগণ ভোট দেবে বলে তিনি মনে করেন।

এদিকে দুজনই আওয়ামী ঘরানার হওয়ার কারণে স্থানীয় আওয়ামী লীগ দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েছে বলে জানিয়েছে এলাকাবাসী। যদিও আওয়ামী লীগের দাবি, ব্যক্তি নয় জাতীয় নির্বাচন দল ও প্রতীক দেখে হয়। সুতরাং আওয়ামী লীগের সবাই এক ছাদে এসে নির্বাচন করবে বলে দাবি স্থানীয় আওয়ামী লীগের। 

এ ব্যাপারে ১৫ আসনের বাসিন্দা আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহসম্পাদক কাজী সারোয়ার হোসেন নতুন বার্তা ডটকমকে বলেন, “জাতীয় নির্বাচনে ব্যক্তি নয় জনগণ দল ও প্রতীক দেখে ভোট দেয়। সুতরাং আগামী ৫ জানুয়ারির নির্বাচনে নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে।”

নির্বাচন নিয়ে আওয়ামী লীগে বিভক্ত সর্ম্পকে তিনি বলেন, “নির্বাচন নিয়ে এখানে কোনো বিভক্ত নেই। সবাই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে কাজ করছে।”

সেনপাড়া এলাকার বাসিন্দা জুনায়েদ জানান, প্রধান বিরোধী দল বিএনপি অংশ না নিলেও প্রতিদ্বন্দ্বিতায় ঘাটতি নেই ঢাকা-১৫ আসনের নির্বাচনে। তিনি বলেন, এই আসনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের প্রতিযোগিতা করতে হচ্ছে স্বতন্ত্র ও অন্যান্য দলের প্রার্থীদের সঙ্গে। ৫জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই আসনে ভোটারদের মধ্যে ব্যাপক নির্বাচনী আমেজ রয়েছে।

তিনি আরো বলেন, এ আসনে কামাল মজুমদার ও এখলাস মোল্লা দুজনই শক্তিশালী প্রার্থী। সুতরাং নির্বাচনে নৌকা সঙ্গে হাতির হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে তিনি মনে করেন।

তবে এলাকাবাসীর দাবি ৫ জানুয়ারির নির্বাচনে যেই জয়লাভ করুক না কেন আগামী দিনে এলাকার উন্নয়নসহ সব ক্ষেত্রে নির্বাচিত সংসদ সদস্যের সম্পৃক্ততা কামনা করেন ১৫ আসনের জনগণ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন