উখিয়া পল্লী বিদ্যুতের ভেল্কিবাজিতে দুর্ভোগে ১৪ হাজার বিদ্যুৎ গ্রাহক

আকাশে মেঘের আনাঘোনা বাড়লে অন্ধকার নিমজ্জিত হয় পুরো এলাকা

উখিয়া প্রতিনিধি 
আকাশে মেঘের আনাঘোনা বাড়লে বা একটু ঘন কালো মেঘ জমলেই পুরো উখিয়ার প্রায় সর্বত্র অন্ধকারে নিমজ্জিত হয়। দেশে বিদ্যুৎ সরবরাহ পর্যাপ্ত থাকলেও উখিয়া পল্লী বিদ্যুতের নানা বিধ ত্রটি, সিস্টেম লস ও কোটি কোটি টাকা বকেয়া বিলের দায় থেকে রেহাই পেতে অহেতুক ঘন্টায় একাধিক বার বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে গতানুগতিক ভেল্কিবাজি দেখিয়ে ১৪ হাজার বিদ্যুৎ গ্রাহকদের হয়রানি করে আসছে।
তবে উখিয়া পল¬ীবিদ্যুৎ কর্তৃপক্ষ বলছেন, ঝড়ো হাওয়া অথবা ভারী বর্ষনে গাছপালা উপড়ে পড়ার আশংকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। এ ঘটনা নিয়ে এলাকার বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে প্রচন্ড ক্ষোভের সৃষ্টি হয়েছে।
উখিয়ার অসংখ্য ভুক্তভোগী বিদ্যুৎ গ্রাহকেরা জানান, আকাশে মেঘ একটু ঘন হলেই  হালকা ঝড়ো হাওয়া বইতে থাকলে উখিয়া পল¬ী বিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। এতে রতœাপালংয়ের ভালুকিয়া পালং, রুহুল¬ার ঢেবা, তেলিপাড়া, মাতবর পাড়া, হলদিয়াপালংয়ের বড়বিল, পাগলির বিল, পাতাবাড়ি, হলদিয়া, পশ্চিম মরিচ্যা, ক্লাস পাড়া, ধুরুমখালী, জালিয়াপালংয়ের পাইন্যাশিয়া, সোনাই ছড়ি, সোনার পাড়া, নিদানিয়া, ইনানী, রাজাপালংয়ের সিকদার বিল, ডিগলিয়া, চাকবৈঠা,গয়ালমারা, ভালূকিয়া,পাতাবাড়ী, করইবনিয়া, ডেইলপাড়া, পুর্বডিগলিয়া, পালংখালীর আনজুমান পাড়া, বটতলী, রহমতের বিল, ধামনখালী, বালুখালী সহ প্রায় পুরো উখিয়া অন্ধকারে ডুবে যায়। স্থানীয় বিদ্যুৎ গ্রাহক নুরু সওদাগর, ছেহের আলী জানান, পল¬ীবিদ্যুৎ কর্তৃপক্ষের ইচ্ছা মাফিক বিদ্যুৎ সরবরাহ চালু আর বন্ধ করে দেওয়ার ফলে পুরো উখিয়ার প্রায় ১৪ হাজার বিদ্যুৎ গ্রাহক, বিভিন্ন পরিক্ষার্থী ছাত্র/ছাত্রী, ব্যবসায়ীরা দুর্ভোগের শিকার হচ্ছে।

উখিয়া বণিক সমিতির সভাপতি একরামুল হক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী কবির আহাম্মদ জানান, একটি কাল্পনিক অজুহাত তুলে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়ার কারনে পল¬ীবিদ্যুৎ কর্তৃপক্ষ আর্থিক ভাবে লাভবান হলেও স্থানীয় ব্যবসা বাণিজ্যের সাথে জড়িত শতশত ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হচ্ছে। ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, অথচ পল¬ী বিদ্যুৎ কর্তৃপক্ষ মাসের শেষে বিভিন্ন ক্যাটাগরিতে অতিরিক্ত বিল করে বিদ্যুৎ গ্রাহকদের হয়রানী করে আসলেও বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করার স্বার্থে গ্রাহকেরা পল¬ী বিদ্যুতের  অনেক দোষক্রুটি নিরবে সহ্য করে যাচ্ছে। তারা জানান, বর্তমানে দেশে বিদ্যুত সরবরাহ পর্যান্ত থাকলেও উখিয়া পল¬ী বিদ্যুৎ কর্তৃপক্ষ নিজেদের ব্যর্থতা ও লোকসানের বোঝা সাধারণ গ্রাহকদের উপর চাপিয়ে দিতে ঘন্টায় একাধিক বার বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এতে মানুষের মূলবান যন্ত্রপাতি নষ্ট হয়ে যাচ্ছে। উখিয়া পল¬ী বিদ্যুতের ডিজিএম সাদেকুর রহমান জানান, বর্তমান আবহাওয়ার বিরূপ প্রভাব নিয়ে সতর্কতা অবলম্বনে ধারাবাহিকতায় মাঝে মধ্যে গ্রামীন জনপদে বিদ্যুৎ সংযোগ ক্ষনিকের জন্য বন্ধ রাখা হয়। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন