এরশাদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ডেস্ক রিপোর্ট
গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে সভা করায় জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণ লঙ্ঘনের অভিযোগ উঠেছে। মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণার কারণে তার বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।
মঙ্গলবার বেলা দুপুরে এরশাদ গাজীপুর শহরে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী মাহমুদ হাসানের বাসায় দলীয় কর্মীদের নিয়ে সভা করেন। ওই সভায় মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে মাহমুদ হাসানোর নাম ঘোষণা করেন সাবেক রাষ্ট্রপতি।
ওই সভায় জাতীয় পার্টির মহাসচিব এ বিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, জিয়া উদ্দিন বাবলু, কেন্দ্রীয় নেতা খন্দকার আব্দুস সালাম, আব্দুস সাত্তার উপস্থিত ছিলেন। নির্বাচনে দল থেকে কাউন্সিলর প্রার্থীও বাছাই করেন এরশাদ। দলীয় সূত্র জানায়, এরশাদ ঢাকায় ফেরার পথে টঙ্গীর এরশাদ নগরে তার মায়ের নামে প্রতিষ্ঠত মজিদা সরকারি উচ্চ বিদ্যালয়ে এক নির্বাচনী সভায় বক্তব্য রাখবেন। ওই সভায় বেশ কয়েকজন কাউন্সিল প্রার্থীর নাম ঘোষণা করার কথা রয়েছে। 
এদিকে জিসিসি নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থীকে আনুষ্ঠানিকভাবে ঘোষনা করতে দলীয় প্রধান হুসেইন মুহম্মদ এরশাদের সভায়  সাংবাদিকদের প্রবেশ করতে দেয়া হয়নি। সভা বন্ধ করতে রিটার্নিং অফিসার মতিয়ার রহমান ও স্থানীয় প্রশাসন সভাস্থলে আসলেও ব্যর্থ হয়ে চলে যান।  গাজীপুর জেলা নির্বাচন অফিসার মো. হাসানোজ্জামান বাংলানিউজকে জানান, ওই ধরনের কোনো সভার অনুমতি আমরা দেই নি। 
সূত্র মতে, আচরণ বিধি লঙ্ঘনের আশঙ্কায় ঘরোয়াভাবে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কিন্তু প্যান্ডেল করে সভা করায় এবং সাংবাদিকদের প্রবেশ করতে না দেয়ায় সভার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠেছে। 
জিসিসি নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী দলের প্রেসিডিয়াম সদস্য কাজী মাহমুদুল হাসান জানান, ঘরোয়া সভা হওয়ার কারণে মিডিয়াকে  প্রবেশ করতে দেয়া হয়নি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন