পেকুয়ায় আটক ট্রাকসহ বিপুল পরিমাণ চোরাই গাছ উৎকোচ নিয়ে ছেড়ে দিলেন ওসি!

পেকুয়া-কুতুবদিয়া 
কক্সবাজারের পেকুয়া উপজেলায় ট্রাকসহ বিপুল পরিমাল চোরাই গাছ আটক করে পরে মোটা অংকের উৎকোচ নিয়ে ছেড়ে দিলেন ওসি! পরে এ ঘটনাটি পেকুয়ার সর্বত্রে ছড়িয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। জানা যায়, গতকাল রোববার ভোর ৫টার দিকে পেকুয়া থানা পুলিশ গোপনসূত্রে খবর পেয়ে পেকুয়া-মগনামা বানিয়ারছড়া সড়কের চৌমুহুনী পয়েন্ট থেকে ট্রাকভর্তি প্রায় ১৫লাখ টাকার বিপুল পরিমাণ গর্জন গাছ আটক করে থানায় নিয়ে যায়।

      জানা যায়, বন বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করে চকরিয়ার ডুলাহাজারা থেকে গভীর রাতে ট্রাক ভর্তি করে বিপুল পরিমাণ চোরাই গর্জন গাছ সড়ক পথে পাচার করছিলেন স্থানীয় মো: ইকবাল নামের এক স‘মিল ব্যবসায়ী। তিনি পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়ীয়াখালী গ্রামের মৃত মৌলভী ঈসমাইলে পুত্র বলে জানা গেছে। এদিকে থানায় আটক ট্রাকসহ গাছগুলো ছাড়িয়ে নিতে চকরিয়া-পেকুয়ার কয়েকজন আওয়ামীলীগ নেতা গতকাল সকালে থানায় গিয়ে ওসির সাথে রুদ্ধদার বৈঠক করে। পরে নাটকীয়ভাবে বিকালে ট্রাকসহ গাছগুলো ছেড়ে দেন ওসি।
       অভিযোগ উঠেছে, পেকুয়া থানার ওসি এম, মাইন উদ্দিন আওয়ামীলীগ নেতাদের আবদার রক্ষা করতে ওই স‘মিল ব্যবসায়ী ইকবালের কাছ থেকে মোটা অংকের উৎকোচ নিয়ে ট্রাকভর্তি চোরাই গর্জন গাছ ছেড়ে দিয়েছেন। অভিযোগের ব্যাপারে পেকুয়া থানার ওসির সাথে যোগাযোগ করা হলে তিনি উৎকোচ গ্রহণের বিষয়টি অস্বীকার করে এ বিষয়ে আর কথা বলেতে রাজি হননি।
        তবে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কক্সবাজার জেলার পুলিশ সুপার আজাদ মিয়া জানিয়েছেন, তিনি গাছ ছেড়ে দেওয়ার ব্যাপারটি খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নিবেন।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন