আতঙ্কে ক্রিকেটাররা

ডেস্ক রিপোর্ট
আগে যাকে যখন প্রয়োজন, ফোন করে পাওয়া গেছে। মিরপুর স্টেডিয়ামে গেলে অনেকের দেখা মিলেছে। কিন্তু এখন কোনো ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করা যেন ভিনগ্রহের সঙ্গে যোগাযোগের শামিল। বাংলাদেশ ক্রিকেটের বর্তমান চিত্রটা এমনই ভয়াবহ। অজানা আতঙ্কে দিন কাটছে ক্রিকেটারদের।
ক্রিকেটে ¯পট ফিক্সিং কেলেঙ্কারির সংবাদ চাউর হওয়ার পর থেকে অধিকাংশ ক্রিকেটারের মোবাইল ফোন বন্ধ। আর যাদের মোবাইল ফোন খোলা, তারা ফোন ধরছেন না। বিসিবির এক শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেন, “আমরাই তো আতঙ্কের মধ্যে আছি। আর ক্রিকেটারদের অবস্থা কী হতে পারে, চিন্তা করুন।” র্এই মধ্যে মাশরাফি বিন মুর্তজা রোববার মিরপুর স্টেডিয়ামে এসেছিলেন। মিডিয়ার সঙ্গে কিছুটা সময় খোশগল্প করলেন। কিন্তু ম্যাচ ফিক্সিং নিয়ে তিনি ‘¯িপকটি নট’। অন্যদিকে ম্যাচ ফিক্সিং নিয়ে আকসুর মুখোমুখি হওয়ার পর থেকে নিজেকে ঘরের মধ্যে বন্দী করে রেখেছেন আশরাফুল । ঘর থেকে এক মুহূর্তের জন্য বের হন না সাবেক এই অধিনায়ক। মোবাইল ফোনও বন্ধ রেখেছেন। এমনকি তার সবচেয়ে কাছের বন্ধু বলে পরিচিত আশিকের মোবাইল ফোনও বন্ধ।
সামনে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। ম্যাচ ফিক্সিং ক্যালেঙ্কারিতে জড়িত আশরাফুলের লিগে অংশগ্রহণের বিষয়ে জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও সাবেক ম্যানেজার শফিকুল হক হীরা নতুন বার্তা ডটকমকে বলেন, “যা যা হয়েছে, তাতে আশরাফুলের লিগে খেলার কোনো সুযোগ দেখছি না। আর আকসুর রিপোর্টে যদি আশরাফুল দোষী হন, তাহলে তো বিসিবি তাকে শাস্তি দেবে।” এমনই এক পরিস্থিতিতে জাতীয় দলের তারকাদের সঙ্গে যোগাযোগের সব চেষ্টা বর্থ হয় বারবার। জাতীয় দলের ক্রিকেটার নাসির সাধারণত মোবাইল ফোন বন্ধ রাখেন না। কিন্তু আশরাফুলের ঘটনার পর থেকে তার  মোবাইল ফোনও বন্ধ। ওপেনার শাহরিয়ার আর মাশরাফি খুব জরুরি না হলে ফোন ধরেন না।
ক্রিকেটারদের মোবাইল ফোন বন্ধ রাখার কারণ হিসেবে সাবেক এক অধিনায়ক নাম প্রকাশ না করার শর্তে নতুন বার্তা ডটকমকে বলেন, বিসিবি থেকে ক্রিকেটারদের বারণ করে দেয়া হয়েছে মিডিয়ার সঙ্গে কথা বলতে। বিসিবি না বলা পর্যন্ত মুখ খুলবেন না কোনো ক্রিকেটার। তবে অভিযুক্ত তিন সাবেক ক্রিকেটারের মধ্যে একজন বলেছেন, “বিসিবি আপাতত কোনো কথা বলতে না করেছে। তদন্ত কমিটি গঠনের পর বিসিবি কী সিদ্ধান্ত নেয়, এরপরই যেন কথা বলি। তবে আমরা তিনজন মিলে আনুষ্ঠানিকভাবে একটা বিবৃতি দেব।”
অনেক সাবেক ক্রিকেটারের বিস্ময়, কোন পথে চলেছে বাংলাদেশ ক্রিকেট?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন